প্রেস বিবৃতি
ভারতের ছাত্র ফেডারেশন
পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি

তারিখঃ ০৫/০১/২০১৭
প্রেস বিবৃতি

ছাত্রসংসদ নির্বাচনের মনোনয়ন পত্র তোলা এবং জমা করা কে কেন্দ্র করে রাজ্যজুড়ে দুষ্কৃতিদের হাতে আক্রান্ত এস এফ আই। পূর্ব মেদিনীপুর, পুরুলিয়া এবং জলপাইগুড়ি জেলায় এস এফ আই নেতা কর্মীরা আক্রান্ত হয়েছেন তৃণমূল আশ্রিত দুষ্কৃতিদের হাতে।

জলপাইগুড়ি জেলার এ সি কলেজ, টি ডি উইমেন্স কলেজ, ধূপগুড়ি কলেজ, ময়নাগুড়ি কলেজের গেটে বহিরাগত দুষ্কৃতি/সমাজবিরোধীদের ছাত্র ছাত্রীদের আই কার্ড, ফী বুক কেড়ে নিয়েছে তৃণমূল দুষ্কৃতিরা। আক্রমণ নামিয়ে আনা হয় ছাত্রছাত্রীদের। ঘটনাস্থলে নীরব দর্শকের ভূমিকা পালন করেছে পুলিশ। কোলাঘাট রবীন্দ্রভারতী মহাবিদ্যালয়ে মনোনয়নের সময় এস এফ আই কর্মীদের উপর আক্রমণ নামিয়ে আনে শাসকদল আশ্রিত দুষ্কৃতিরা। ১২ জন এস এফ আই নেতা কর্মী গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে সোমনাথ গোস্বামী (৩য় বর্ষ), মধুমিতা পলমল(১ম বর্ষ) এবং শেখ আসফাক (১ম বর্ষ) এর অবস্থা আশঙ্কাজনক। মহিষাদল রাজ কলেজে মনোনয়নের সময় এস এফ আই কর্মীদের আক্রমণ করে তৃণমূল ছাত্র পরিষদের দুষ্কৃতিরা। ১৪ জন পড়ুয়াকে আটকে রেখে কেড়ে নেওয়া হয় ফী বুক। গুরুতর আহত জয়দেব দাস (অঙ্ক এম এস আই দ্বিতীয় বর্ষ), মদন জানা (বি এস সি ২য় বর্ষ)। আক্রমণ নেমে এসেছে পুরুলিয়ার বরাভুম, মানবাজার, বলরামপুর কলেজেও। এস এফ আই নেতা কর্মীদের আক্রমণ করে মনোনয়ন পত্র ছিঁড়ে ফেলে দেয় তৃণমূল দুষ্কৃতিরা। পুরুলিয়ার জগন্নাথ কিশোর কলেজেও আক্রমণ নামিয় আনা হয় ছাত্রছাত্রীদের উপর।

চাঁপাডাঙা রবীন্দ্র মহাবিদ্যালয়ে তৃণমূল ছাত্র পরিষদের দুই গোষ্ঠীর সংঘর্ষ এবং বোমাবাজিতে আক্রান্ত হয়েছেন পুলিশ এবং সংবাদমাধ্যমের কর্মীরা।

এর আগেও হুগলীর মহসিন কলেজ, মালদার গাজোল কলেজ, মালদহ কলেজ, উত্তর দিনাজপুরের রাজগঞ্জ সুরেন্দ্রনাথ কলেজ, কালিয়াগঞ্জ কলেজ, ডালখোলা অগ্রসেন কলেজ, ধুপগুড়ির সুকান্ত মহাবিদ্যালয়, কোচবিহারের কাছারি মোড়ে এস এফ আই কর্মীরা কোথাও তৃণমূল আশ্রিত দুষ্কৃতি, কোথাও বা পুলিশের হাতে আক্রান্ত হয়েছেন। কলেজ বিশ্ববিদ্যালয় গুলিকে দুষ্কৃতি-সমাজবিরোধীদের আখড়ায় পরিনত করে এই রাজ্যের সরকার চাইছে ছাত্রছাত্রীদের বোমা বন্দুকের সামনে এগিয়ে দিতে। আক্রান্ত ক্যাম্পাস, আক্রান্ত ক্যাম্পাস গণতন্ত্র।

ভারতের ছাত্র ফেডারেশন ক্যাম্পাসে ছাত্রছাত্রীদের গণতন্ত্রের দাবীর সংগ্রামে প্রতিনিয়ত অগ্রনী ভূমিকা পালন করেছে। ছাত্রসংসদ নির্বাচনের নামে সারা রাজ্যব্যাপী যে প্রহসনের ঘটনা ঘটছে, তার তীব্র নিন্দা জানাচ্ছে ভারতের ছাত্র ফেডারেশন, পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি। দুষ্কৃতিমুক্ত ক্যাম্পাস এবং সুষ্ঠু অবাধ ছাত্রসংসদ নির্বাচনের দাবীতে ধারাবাহিকভাবে প্রতিবাদ বিক্ষোভ কর্মসূচী পালনের আহ্বান জানাচ্ছে ভারতের ছাত্র ফেডারেশন পশ্চিমবঙ্গ রাজ্য কমিটি।

ধন্যবাদান্তে,

দেবজ্যোতি দাস, সম্পাদক
মধুজা সেন রায়, সভাপতি